আজ বুধবার ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর গণপাঠাগারের উদ্যোগে রবীন্দ্রস্মরণ গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে
||
  • প্রকাশিত সময় : মে, ১৭, ২০২১, ১:৫৪ অপরাহ্ণ




দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ঢাকামুখী যাত্রীর চাপ

বাহাদুর ডেস্ক :

ঈদ শেষে কর্মস্থল ঢাকায় ফিরতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মানুষের চাপ বেড়েছে। সোমবার সকাল থেকেই এই নৌরুটে ঢাকামুখী মানুষের চাপ বাড়ে।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার হাজার হাজার মানুষ কর্মস্থলে ফিরছেন। এ নৌরুটে চলাচলরত ফেরিগুলোতে মানুষের ভিড়ের কারণে পা রাখার ঠাঁই নেই।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের(বিআইডব্লিউটিসি) আরিচা অফিসের এক কর্মকর্তা জানান, রোববার বিকেল থেকে দৌলতদিয়া ঘাট থেকে হাজার হাজার মানুষ ফেরিতে পদ্মা-যমুনা নদী পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছেন। কর্মস্থলে ফেরা যাত্রীরা পরিবার-পরিজন নিয়ে স্বাস্থ্যবিধি না মেনেই তারা ফেরিতে গাদাগাদি করে পাটুরিয়া ঘাটে আসছেন।

তিনি আরও জানান, মাঝে-মধ্যে আবহাওয়া ভালো না থাকায় ফেরি চলাচল বিঘ্ন হচ্ছে। আমরা যাত্রীদের নির্বিঘ্নে পারাপার করার চেষ্টা করছি। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৮টি রো রো ও ৭টি ছোট ফেরি মোট ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়াও ৩টি ফেরি ঘাটে বসা রয়েছে। প্রয়োজনে ওই ফেরিগুলো দিয়েও যাত্রী ও যানবাহন পারাপার করা হবে।

এদিকে কর্মস্থলে ফেরা যাত্রীরা পরিবার-পরিজন নিয়ে পাটুরিয়া ঘাটে এসে বিপাকে পড়েছেন। দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীদের পাটুরিয়া ঘাট এলাকায় এসে কোনো যানবাহন না পেয়ে প্রায় ১০ কিলোমিটার পায়ে হেঁটে উথলী, টেপড়া বাসস্ট্যান্ডে এসে জনপ্রতি ৫শ’ থেকে ৭শ’ টাকা করে ভাড়া দিয়ে বিভিন্ন যানবাহনে করে গন্তব্যে যেতে দেখা গেছে। আবার অনেকে অতিরিক্ত ভাড়ার কারণে পায়ে হেঁটে ঢাকার দিকে রওনা দিচ্ছেন।

পাটুরিয়া ট্রাফিক পুলিশের সার্জেন্ট গোলজার হোসেন জানান, আমরা যাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে গন্তব্যে পৌঁছানোর জন্য কাজ করছি। কিন্ত যাত্রীরা সামাজিক দূরত্ব না মেনেই যাচ্ছেন। যাত্রীরা পাটুরিয়া ঘাটে এসে বিভিন্ন যানবাহনে তাড়াহুড়া করে যাওয়ার চেষ্টা করছেন। ঘাটে কোনো যানবাহন না থাকায় তা উথলী, টেপড়াসহ বিভিন্ন স্ট্যান্ডে গিয়ে প্রাইভেটকার, ট্রাক, সিএনজি ও রিকশাভ্যানে করে ঢাকায় যাচ্ছেন যাত্রীরা।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, সোমবার সকাল থেকে যাত্রী ও প্রাইভেটকার ও মোটরসাইকেলের চাপ বৃদ্ধি পাওয়ায় ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ আগামী শুক্রবার পর্যন্ত থাকলে বলে ধারণা করা হচ্ছে। কারণ বেশিরভাগ গার্মেন্টস আগামী মঙ্গলবার, বুধবার থেকে খোলা। অনেকেই ছুটি শেষ হওয়ার আগেই কর্মস্থলে ফিরে গেলেও যাত্রীদের চাপ আরও দুই-তিনদিন থাকবে।

টি.কে ওয়েভ-ইন

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১